Sunday, May 26, 2024
বাড়িচাঁপাইনবাবগঞ্জশিবগঞ্জউপজেলা পরিষদ নির্বাচন : শিবগঞ্জ তিন পদে ১৬ জনের মনোনয়নপত্র জমা

উপজেলা পরিষদ নির্বাচন : শিবগঞ্জ তিন পদে ১৬ জনের মনোনয়নপত্র জমা

মোঃ সিফাত রানা চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
রবিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন।
চেয়ারম্যান পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন, তারা হলেন- মো. আশরাফুল হক, মো. মহসিন আলী মিয়া, মোহাম্মদ গোলাম কিবরিয়া, মো. গোলাম রব্বানী, মো. জামাল হোসেন পলাশ ও সৈয়দ নজরুল ইসলাম।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মো. আল মামুন, মো. ইব্রাহিম, মো. নাজমুল আলম, মো. রবিউল খান, মো. শামীম রেজা, মো. সাইফুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মো. নুরজাহান, মোসা. মুসলেমা খাতুন ও মোসা. শিউলী বেগম।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
তফসিল অনুযায়ী, অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল রবিবার ২১ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই করা হবে আগামীকাল মঙ্গলবার, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোটগ্রহণ হবে আগামী ২১ মে।
১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৮ হাজার ৭১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯০ জন।
এদিকে দলীয় সূত্রে জানা যায়, আশরাফুল হক শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউইনয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা বিএনপির সাবেক সভাপতি। এছাড়া জামাল হোসেন পলাশ উপজেলা জাসদের সভাপতি ও সাংবাদিকতার সঙ্গে যুক্ত।
অন্য পাঁচজনই আওয়ামী লীগ পরিবারের সদস্য। তাদের মধ্যে সৈয়দ নজরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং তিনি শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। গত দ্বাদশ সংসদ নির্বাচনে শিবগঞ্জ আসনে নির্বাচন করার কারণে তিনি চেয়ারম্যান পদ ত্যাগ করেন।
বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (নির্বাচিত ভাইস চেয়ারম্যান) গোলাম কিবরিয়া একজন আওয়ামী লীগ নেতা, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম রাব্বানী, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. মোহসীন আলী মিয়া।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত