Monday, June 24, 2024
বাড়িঅন্যান্যকুড়িগ্রামে দুটি ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান,একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা।

কুড়িগ্রামে দুটি ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান,একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা।

মোঃ কামরুল হাসান কাজল কুড়িগ্রাম প্রতিনিধিঃ


ইটভাটার লাইসেন্স নবায়ন না থাকা এবং পরিবেশের ছাড়পত্র ও লাইসেন্স বিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় কুড়িগ্রামের সদর উপজেলায় একটি ইটভাটাকে জরিমানা অপরদিকে বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) কুড়িগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে কুড়িগ্রাম জেলা সদরে অবস্থিত ২টি ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) লঙ্ঘনের অপরাধে ঐ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় নাজিরা মৌজার বেলগাছায় অবস্থিত মেসার্স এম এস পি ব্রিকস নামক ইটভাটাকে জেলা প্রশাসন কর্তৃক ইট পোড়ানোর লাইসেন্স নবায়ন হালনাগাদ না থাকায় ২৫ হাজার টাকা জরিমানা আদায় এবং টোগরাইহাটে অবস্থিত মেসার্স ডি কে ব্রিকস নামক ইটভাটাকে পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় ইটভাটার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ করার আদেশ দেয়া হয়।

কুড়িগ্রাম জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সায়েকুল হাসান খান অভিযানে নেতৃত্ব প্রদান করেন এবং পরিবেশ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় কুড়িগ্রাম জেলা পুলিশের একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, পরিবেশ সুরক্ষা ও বায়ু দূষণ নিয়ন্ত্রণে প্রশাসনের পক্ষ থেকে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত