Monday, June 24, 2024
বাড়িচাঁপাইনবাবগঞ্জগোমস্তাপুররহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সারওয়ার জাহান সুমন, গোমস্তাপুরঃ

চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১৯ মে) রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ (নাচোল – গোমস্তাপুর – ভোলাহাট) আয়োজনে সকাল ১০ রহনপুর রেলওয়ে স্টেশনের এক নাম্বার প্ল্যাটফর্মে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহবায়ক নাজমুল হুদা খাঁন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সভাপতি, বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদে স্থায়ী কমিটি ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সংসদ সদস্য মু. জিয়াউর রহমান।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম সোনার্দি, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, রহনপুর আহম্মদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোর্সেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহ্, রহনপুর পৌরসভার প্যানেল মেয়র জাহানারা পারভীন, পার্বতীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, গোমস্তাপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মুনিরা খাতুন, রহনপুর রেলওয়ে স্টেশন মাস্টার শহিদুল ইসলাম।
এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ূন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, রহনপুর রেলবন্দর বাস্তবায়নের উপদেষ্টা আসাদুল্লাহ আহমদ প্রমুখ। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, রহনপুর তথা এই সংসদীয় আসনের মানুষ আমাকে অনেক দিয়েছে। এই প্রাচীন রেলওয়ে স্টেশনের উন্নয়ন সহ আমার সংসদীয় আসনের কাজ করা আমার নৈতিক দায়িত্ব। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে তারি ধারাবাহিকতায় রহনপুর রেলওয়ে স্টেশনের অবকাঠামগত উন্নয়ন, রহনপুর পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরিত সহ চাঁপাইনবাবগঞ্জ -২ আসনের উন্নয়নে আমি বদ্ধপরিকর। ইতিমধ্যে রহনপুর রেলওয়ে স্টেশনের উন্নয়নের জন্য মাননীয় রেলমন্ত্রী সঙ্গে যোগাযোগ করে জনগণের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে স্টেশনটির অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য কার্যক্রম অল্প কিছুদিনের মধ্যেই দৃশ্যমান হবে। রহনপুর রেলওয়ে স্টেশনের অগ্রগতি ও উন্নয়নের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে এক হয়ে কাজ করতে হবে। উন্নয়ন কাজ যেন কোনোক্রমেই বাধা গ্রস্থ না হয় সেজন্য দল-মত নির্বিশেষে সকলকে এক হয়ে কাজ করতে হবে রহনপুরের উন্নয়নের স্বার্থে। জানা যায়, রেল স্টেশনের দুই নাম্বার প্ল্যাটফর্মে যাত্রী ছাউনি, ওভারব্রিজের ওপর ছাউনি, ভিআইপি বিশ্রামাগার, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, রেলওয়ে মার্কেট, নতুন চারটি রেল লাইনের ব্যবস্থা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ খুব শীঘ্রই শুরু হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, বিভিন্ন সামাজিক সংগঠনের সংগঠক, শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন শ্রেণী পেশার মানুষসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত