Sunday, May 26, 2024
বাড়িচাঁপাইনবাবগঞ্জশিবগঞ্জশিবগঞ্জে ভূমিহীন হরিজন সম্প্রদায়ীদের মানববন্ধন

শিবগঞ্জে ভূমিহীন হরিজন সম্প্রদায়ীদের মানববন্ধন

আহসান হাবীব,রনি(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভূমিহীন হরিজন সম্প্রদায়ী স্থায়ী বসবাসের জন্য ভূমিসহ বাড়ির দাবীতের মানববন্ধন করেছেন শিবগঞ্জ পৌর এলাকার ১৫টি ভূমিহীম হরিজন সম্প্রদায়ী পরিবার। সোমবার বিকেলে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ভবনের সামনে শিবগঞ্জ স্টেডিয়াম সংলগ্ন ভূমিহীন হরিজন জনগোষ্ঠির ব্যানারে ঘন্টাব্যাপী চলা মানবন্ধনে বক্তব্য রাখেন, আমরা শিবগঞ্জ পৌর এলাকার ১৫/১৬টি ভূমিহীন পরিবার প্রায় ২৫ বছর ধরে বিভিন্ন জায়গায় অন্যের জমিতে অস্থায়ীভাবে একটি ঘর করে স্বামী-সন্তান আর বউ-বাচ্চা নিয়ে বসবাস করছি। যা খোলা আকাশের নীচে তীব্র রোদে পুড়ছি আর বৃষ্টিতে ভিজে দিন-রাত পার করছি। আমাদের যখন-তখন জমির মালিকরা ঘর ভেঙে অন্যত্রে চলে যেতে বলে। যার প্রেক্ষিতে নানাধিক অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে। এছাড়া আমাদের তেমন কোন নিজস্ব জমি নাই বা জমি ক্রয় করার সক্ষমতাও নাই।
আমাদের স্থায়ী ঠিকানা না থাকায় এবং সরকারি কোন সুযোগ সুবিধা না পাওয়ায় আমাদের সন্তানদেরও পড়ালেখা করাতে আমরা দেশের নাগরিক হিসেবে সরকারের কাছে আবেদন করছি যেনো আমাদের একটু মাথা গোঁজার ঠাঁই করে দেন। আমরা আর ভ্রাম্যমান হয়ে বসবাস করতে চাই না। আমাদের ঢেউটিন দিয়ে হলেও স্থায়ীভাবে বসবাস করার জন্য একটি বাড়ি করে দেন।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন দাখিল করেন শিবগঞ্জ পৌর এলাকার ১৫টি ভূমিহীম হরিজন সম্প্রদায়ী পরিবার।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত