Monday, June 24, 2024
বাড়িবাংলাদেশচট্টগ্রামসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপ নিম্নচাপে পরিণত,উত্তাল সমুদ্র।

সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপ নিম্নচাপে পরিণত,উত্তাল সমুদ্র।

আবদুল্লাহ মানিক (কুয়াকাটা,কলাপাড়া) প্রতিনিধি :

সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপ আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।যার ফলে কিছুটা উত্তাল হয়ে উঠেছে কুয়াকাটা সমুদ্র সৈকত।

শুক্রবার (২৪ মে) আবহাওয়া অফিস থেকে পাওয়া তথ্য মতে, নিম্নচাপটি সকাল ৬টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৯০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিলো। পায়রাসহ দেশের সব সমুদ্র বন্দর সমূহকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো: জিল্লুর রহমান বলেন,গতকালকের লঘুচাপটি আজকে নিম্নচাপে পরিণত হয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে যে কোনো সময় দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।সাথে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আসন্ন ঘূর্ণিঝড় কে কেন্দ্র করে চিন্তিত হয়ে ওঠেন উপজেলার মানুষগুলো। সব থেকে বেশি ঝামেলা পোহাতে হয় সৈকত তীরবর্তী জেলেদের।

কুয়াকাটা ঝাউবন এলাকার জেলে মো: মাহবুব চাপাই জনপদ কে জানান, বিভিন্ন ঝড়, বন্যা শুনলেই আতঙ্ক লাগে।আমাদের নৌকা, জাল, তৈল পট,ফুলুট,সবই তীরে থাকে।শুনতেছি আবার ঝড় হবে তাই আমাদের আয়ের একমাত্র সম্বল নৌকা এবং মাছ ধরার প্রয়োজনীয় জিনিসপত্রগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে রাখছি।

সাগর উত্তাল থাকলেও ঘুরতে আসা পর্যটকদের সৈকতের বেলাভূমিতে আনন্দ ফুর্তি করতে দেখা গেছে।পর্যটকদের নিরাপত্তার বিষয় জানতে চাইলে

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ সুপার মো: আনছার উদ্দিন জানান, সাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে সাগর কিছুটা উত্তাল হয়েছে। যদিও পর্যটকদের উপস্থিতি কম,তারপরও যারা আছেন তাদেরকে সতর্ক থাকতে মাইকিং করা হচ্ছে। ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক কাজ করছে।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত