Monday, June 24, 2024
বাড়িঅন্যান্য৩ প্লাটুন বিজিবি ও ৮ জন ম্যাজিষ্ট্রেট নিযুক্ত আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনের...

৩ প্লাটুন বিজিবি ও ৮ জন ম্যাজিষ্ট্রেট নিযুক্ত আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু।

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর আত্রাইয়ে সকাল ৮টা থেকে আটটি ইউনিয়নে ৬৭টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। এদিকে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে ৩ প্লাটুন বিজিবি ও ৮ জন ম্যাজিষ্ট্রেট নিযুক্ত করা হয়েছে। এ ছাড়াও প্রতিটি ভোট কেন্দ্র অতিরিক্ত পুলিশ ও আনসার ভিডিপি সদস্য মোতায়েনে করা হয়েছে। 

উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপের ভোট গ্রহন চলছে। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার ১৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৬ হাজার ৩৭২, মহিলা ভোটার সংখ্যা ৮৩ হাজার ৩৭৮ এবং তৃতীয় লীঙ্গের ভোটার সংখ্যা ২ জন। এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৮ জন প্রার্থী। তার হলেন আলহাজ এবাদুর রহমান, আজিজুর রহমান পলাশ, আক্কাছ আলী প্রামাণিক, মমতাজ বেগম, আলমগৗর হোসেন বাবর. একরামুলবারী রঞ্জু, সনৎ কুমার প্রামাণিক ও মহাতাব উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেদৌসী ইয়াসমিন চৌধুরী, মিতু বানূ মণি, রওশন আরা পারভিন শিলা ও শামসুন্নাহার। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শেখ মো. হাফিজুল, আফসার আলী প্রাং ও আব্দুর রাজ্জাক মন্ডল প্রতিদ্বন্দিতা করছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ^াস বলেন, অবাধ সুষ্ঠ ও নিরেপক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধপরিকর। ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারেন এর জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচনী সহিংসতা এড়াতে এ উপজেলায় ৩ প্লাটুন বিজিবি ও ৮ জন ম্যাজিষ্ট্রেট নিযুক্ত করা হয়েছে। তারা সার্বক্ষণিক পুরো উপজেলা টহল দেবেন। 

্উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম জানান, নির্বাচনকে ঘিরে  আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার  রয়েছে। কোথাও যদি আচরণবিধিমালার লঙ্ঘন হয় আমরা তাৎক্ষণিক ব্যাবস্থা নিবো। নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি পর্যবেক্ষণে মাঠে সার্বক্ষণিক কাজ করছে। এখন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জহুরুল ইসলাম বলেন, নির্বাচনে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনে ব্যবস্থা নেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদাণ করছেন।

সম্পরকিত খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -
Google search engine

সবচেয়ে জনপ্রিয়

সর্বশেষ মতামত